শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৪

আমার কথা প্রথম খণ্ড (৩৪)



আমার কথা   প্রথম খণ্ড (৩৪)
আবুলকালামআজাদবাসু
(CE0682 HUAWEI  Mobile Model E1550,
ID 558124 Support microsft.Com/ kb/ 558124
Ticket # 72255 Scribed.com via Yahoo!
Ip 119.30.39.55 Isp Grameenphone Ltd )

গুপ্ত নামে তারে বা কে জানে ধরণীতে!
অসীমের ব্যঞ্জনা চৌদ্দ অক্ষরে গুপ্ত,
আল্লাহর সাথে নামে যুক্ত গুপ্ত সত্যেন্দ্র,
আমার কাছে তোমাকে উত্তোলন করি
এ বচন বহু অর্থে হয়েছে রচন,
অর্থভেদে প্রত্যেকের মৃত্যু নাহি ঘটে ৷
ইঞ্জিলে বর্ণিত হয়েছে যে ,হযরত ঈসার (আঃ) এর একটা নাম আছে ৷ বাস্তবে ‘বাসু ‘ নাম দিয়ে যা প্রমাণিত, তা হলো নামে আমিই ‘কালাম’ ৷ মহাগ্রন্থে কালামের আদি অক্ষর ‘ব’ এবং অন্ত অক্ষর ‘স’ ৷ নুতন করে বলছি কখনও গুপ্ত বা অন্য কিছু লোভনীয় বিষয় চিন্তা করে এ নাম জাহির করা হয় নাই ৷  ইঞ্জিলের আলফা ও ওমিগা যা হিব্রু ভাষায় প্রকাশিত, তা তারা ঈসা (আঃ) কে মনে করেন ৷ অবশ্য সব ধর্ম যাজকরা এ সম্বন্ধে একমত ৷
আজ নুতন করে বলার কিছু নাই যে ব্যাখ্যা করতে হবে ৷ একটু পরিষ্কার করে বললে এরূপ বলতে হয় সব ধর্ম প্রবর্তকগণ নিজেকে এমনকি কিছু ধার্মিক ব্যক্তি এমন উক্তি করেছেন যে তাঁরাই জীবন বইয়ের আদি ও অন্ত ৷ সেটাই বাস্তব প্রত্যেকের হাত থাকব ৷তাদের জীবন বই ৷ তারা সবাই স্ব স্ব কিতাবের আদি ও অন্ত ৷ সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো আরবীতে ২৯টি হরফ আছে তৎমধ্যে হামজাকে অক্ষররূপে গণ্য কর হয় না ৷ ২৮টি অক্ষরকে দ্বিধাবিভক্ত করলে দাঁড়ায় ১৪টি অক্ষর ৷ এ চৌদ্দটি অক্ষর কোরআনে উল্লেখ আছে ৷ যার কোন অর্থ মানুষ বুঝতে পারে না ৷ কেবল অনুমানের উপর তাদের অর্থ প্রকাশ কর থকেন ৷ একদল বর্তমানে অপব্যাখ্যা করে বলে ‘আকাশে কি ঈসা বাস করেন, সেখানে জায়গা কই, থাকার বন্দোবস্ত কোথায়, তারা জানে কেবল আকাশ মানে শূণ্য ৷
তাদের কাছে জিজ্ঞাস্য বিষয় এই যে শুণ্য বলতে আকাশে কিছু আছে কি?
কোরআন এর আয়াত অনুসারে প্রতি আসমানে জমিন এবং জীবজন্তু ছড়িয়ে আছে ৷ কোরআনে যদি বিশ্বাস থাকে তারাই বলুক সূরা কাহফের সেই গুহার বাসিন্দার কথা, তারা কি মৃত না জীবিত? আর যদি মৃত হয় তাদেরকে জীবিত করলো কে ? সুতরাং সর্বক্ষেত্রে যুক্তি অচল, আর আল্লাহর কুদরত এবং মোজেজা সমূহ সর্বদাই প্রকৃতির বিপরীতহয়ে থাকে ৷ তাতে কোনরূপ যুক্তি ও দর্শন কাজ করে না ৷ কার মৃত্যু হয়েছে কার মৃত্যু হয়নি, তা নির্ণয় করবে একমাত্র আল্লাহ ৷ কোরআন যখন এ ব্যাপারকে একবার সংশয় বলে ঘোষণা দিয়েছে এবং মীমাংসার বর্ণনাও দিয়েছে, মানুষের হাজারও অভিমত থাকলেও তা সিদ্ধ বলে প্রমাণ করা যাবে না ৷’


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন