আমার
কথা দ্বিতীয় খণ্ড – (৭)
আবুলকালামআজাদবাসু
(CE0682 HUAWEI Mobile Model
E1550,
ID 558124 Support
microsft.Com/ kb/ 558124
Ticket # 72255
Scribed.com via Yahoo!
Ip 119.30.39.55 Isp
Grameenphone Ltd )
ড্যাডি ওয়ার্ড বরণ্ ব্ল্যাক
বিসমিল্লাহির রাহমানির রহিম
পরম করুণাময় আল্লাহর
নামে
৷
আমি সংকেত, আমি মৃত্যু, আমি প্রলয়;
অরুণ বরুণ আবাল-বৃদ্ধ-বণিতা
শুন মোর কথা-বার্তা মহা-গ্রন্থে গাঁথা;
হে বিশ্ব! নওজোয়ান হও আগুয়ান
শক্ত হস্তে ধারণ কর মোর এ-গান,
পুষ্পের রাজ্যে যদিও
নিজ, সে প্রধান,
নিরাকারে নাহি পুষ্পের কোন সম্মান,
পুষ্পের মধ্যমণিই
প্রত্যেকের যান ৷
স্রষ্টা পূর্ণ করার জন্যে মনের সাধ
যাঁর হস্তে ন্যস্ত মহাশক্তি ও মহত্ত্ব
সর্বশক্তিমান প্রথম
সঙ্কল্পে মত্ত
কল্পিত-জন পবিত্র, সে প্রেম উন্মাদ ৷
আবালবৃদ্ধবণিতা এবং বিশ্ববাসীকে
পাককোরআন, হাদিছ, ইঞ্জিল ও অন্যান্য ধর্মগ্রন্থ মতে যা পরিলক্ষিত হচ্ছে তা জ্ঞাত
করতে চাই যে, সে সম্মতিতে মহাপ্রলয়ের শঙ্কাধ্বনি শুনতে পাচ্ছি ৷ ব্যক্ত এ গান আকার
জগতে সুক্ষ্ম্
নফস হিসেবে চিরকাল জীবিত থাকবে এ
অঙ্গীকার স্বয়ং আল্লাহ প্রদত্ত ৷ নফস শুধু একবার মৃত্যুর স্বাদ গ্রহন করবে ৷সুতরাং
আল্লাহর সাথে দিদার লাভের জন্যে রূহকে বোঝার চেষ্টা করা প্রয়োজন ৷ সে পবিত্রর
ঊর্ধ্বে ৷ হাদিছে উল্লেখ রয়েছে যে, রূহ আদি, এবং নূরও আদি ৷ উহা দ্বারা বুঝা যায়
যে দুটো পৃথক জিনিষ ৷ কি করে দুটো জিনিষ একত্রে আদি হলো তা পাঠক সমাজ এ কিতাব পাঠ
করতে করতে তা তাদের হাতের নাগালে এসে যাবে ৷ মহাগ্রন্থে বহু কথাই হযরত ঈসা আঃ
সম্পর্কে গাঁথা রয়েছে ৷ পর্যায়ক্রমে সে সব ব্যক্ত করা হবে ৷ পাককোরআনে বাড়তি আয়াত
যেমন, ‘হযরত ঈসা আঃ প্রৌঢ় বয়সে কথা বলবেন’, উহাতে অপব্যাখ্যা করার সুযোগ কোন
মানুষের নেই ৷ কারণ কেউ যদি বলে প্রৌঢ় বয়স তিনি পেয়েছেন, তাহলে প্রশ্ন করা হবে সেই
প্রৌঢ় বা বার্ধক্য বয়সের জীবনী কেন লিপিবদ্ধ হল না ?তিনি তো কেবল তিন বৎসরের জন্য
নবুওয়ত লাভ করেনি ৷ মনে রাখতে হবে যে সৃষ্টি নামক বস্তুর সম্মান সৃস্টির শেষ সীমা
পর্যন্ত তারপর তাকে বিনাশ হতে হবে ৷উহাই প্রকৃতির ধর্ম ৷শুধু বিনাশ হবে না তার
অর্জিত জ্ঞান ৷ তখন মধ্যমণি সে রাজ্যের পরিচালক হবেন ৷ সেখানেই প্রেমতত্ত্ব,
গুপ্তরহস্য অন্তর্নিহিত ৷
কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন